শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

খেলা

নাসুম-ইমরুলে বড় জয়ে দ্বিতীয় হয়ে সুপার লিগে মোহামেডান

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৯, ২০২৪, ১৪:৩৯:৩৮

236
  • মোহামেডান ক্রিকেট দলের কর্মকর্তা তারিকুল ইসলাম টিটুর সঙ্গে ড্রেসিংরুমে নাসুম আহমেদ। ছবি-সৌজন্যে

ব্রাদার্স ইউনিয়ন : ১৩৫/১০ (৩৪.৩ ওভারে)

মোহামেডান : ১৪০/৫ (২৩.২ ওভারে)

ফল : মোহামেডান ৫ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : নাসুম আহমেদ (মোহামেডান)।

২০০৯-১০ মৌসুমের পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা জেতেনি মোহামেডান। এমনকি গত ১৩ বছরে লিগের শিরোপা লড়াইয়েও থাকতে পারেনি মোহামেডান।

নিকট অতীতের এই দুরাবস্থা থেকে বেরিয়ে এসে এবার প্রথম পর্ব শেষ করেছে মোহামেডান যৌথভাবে শেখ জামাল ধানমন্ডি এবং শাইনপুকুরের সঙ্গে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থেকে (১১ ম্যাচে ১৬ পয়েন্ট)। 

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৬০ বল হাতে রেখে ব্রাদার্স ইউনিয়নকে ৫ উইকেটে হারিয়ে সুপার লিগের লড়াইটা জমিয়ে  তোলার আভাস দিয়েছে মোহামেডান। 

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে তপ্ত রোদে ব্রাদার্সকে এলোমেলো করে দিয়েছে মোহামেডান। বাঁ হাতি স্পিনার নাসুমের লিস্ট 'এ' ক্যারিয়ারসেরা বোলিং (৫/২২) এবং অফ স্পিনার মিরাজের (৩/২৮) ছোবলে ব্রাদার্স ইউনিয়ন মাত্র ৩৪.৩ ওভারে ১৩৫ রানে অল আউট হয়েছে। ব্রাদার্সের রাহাতুল ফেরদৌস ৬২ বলে ৪৫ এবং মাহমুদুল হাসান ৫৮ বলে ৪৫ রান করেছেন।

এক পর্যায়ে ব্রাদার্সের স্কোর ছিল ৬/৩। সেখান থেকে ৪র্থ উইকেট জুটির ৪৮ এবং ৬ষ্ঠ উইকেট জুটির ৫৩ রানে ১৩৫/১০ পর্যন্ত ইনিংস টেনে নিতে পেরেছে ব্রাদার্স।

জবাব দিতে এসে ওপেনিং পার্টনারশিপের ৫৭ বলে ৬৬ রানে বড় জয়ের আবহ ছিল মোহামেডানের। তবে ৬৬ থেকে ১১৮, এই ৫২ রানের মধ্যে ৫ উইকেট হারালে ৫ উইকেটে জয়ের তুষ্টি নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান।

পেসার নূরকে ছক্কা মেরে পরের বলে একই শট খেলতে যেয়ে মাহমুদউল্লাহ দিয়েছেন ডিপ স্কোয়ার লেগে ক্যাচ (৪ বলে ৭)। আউট হয়েই জুমা'র নামায আদায় করতে দিয়েছেন দৌড় মাহমুদউল্লাহ।

টার্গেট মাত্র ১৩৬, তাই সেঞ্চুরিটা পাওয়া হয়নি অধিনায়ক ইমরুল কায়েসের। ৭১ বলে ১২ চার, ৩ ছক্কায় ৯২ রানের হার না মানা ইনিংস দিয়েছেন উপহার। রাহমাতউল্লাহ আলীকে লং অফের উপর দিয়ে ছক্কার শটে উইনিং রান নিয়ে ফিরেছেন ইমরুল কায়েস ড্রেসিং রুমে। ব্রাদার্সের পেসার নূর পেয়েছেন ২ উইকেট (২/৫১)। 

মোহামেডানের এটি ১১তম ম্যাচে ৮ম জয় (১৬ পয়েন্ট)। ব্রাদার্সের এটি ৮ম হার (৬ পয়েন্ট)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন